নকল/সার্টিফাইড কপি
সেবা প্রদান পদ্ধতি (সময় সাপেক্ষ)

আবেদনকারীর নিকট হতে আবেদনপ্রাপ্তির পর তা সংশ্লিষ্ট রেজিস্টারে এন্ট্রি দেওয়া হয়। অফিস সহকারী কর্তৃক আদেশের নকল লিখন/তুলনা করার পর সহকারী কমিশনার (ভূমি) এর নিকট উপস্থাপন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) পরীক্ষান্তে তাতে স্বাক্ষর প্রদান করেন। অতঃপর আবেদনকারীকে তা সরবরাহ/প্রদান করা হয় এবং ১ কপি সংশ্লিষ্ট মোকদ্দমার নথিতে সংরক্ষণ করা হয়। আবেদনকারী জেলা রেকর্ড রুমেও নকল/সার্টিফাইড কপির জন্য আবেদন করতে পারবে।

সেবা প্রাপ্তি সময়
সর্বোচ্চ ৪৫ দিন; মহানগরীর জন্য ৬০ কার্যদিবস
প্রয়োজনীয় ফি
১. আবেদন ফি (কোর্ট ফি)- ২০ টাকা ২. নোটিশ জারি ফি-... আরও
সেবা প্রাপ্তির স্থান
উপজেলা ভূমি অফিস
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
সহঃ কমিশনার (ভূমি), নামজারি সহকারী
প্রয়োজনীয় কাগজপত্র
১. সর্বশেষ নামজারি ও জমাভাগ/জমা একত্রিকরণের খতিয়ান (প্রযোজ্য ক্ষেত্রে) ২. সংশ্লিষ্ট সর্বশেষ খতিয়ানের ফটোকপি/সার্টিফাইড কপি ৩. ওয়ারিশ সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে) (অনধিক ০৩ মাসের মধ্যে ইস্যুকৃত) ৪.... আরও
সেবা প্রাপ্তির শর্তাবলি
আবেদন করতে হবেজমির মালিকানার কাগজ ও দখল... আরও
সংশ্লিষ্ট আইন ও বিধি
১.এসএ অ্যান্ড টি অ্যাক্ট, ১৯৫০২.ভূমি ব্যবস্থাপনা ম্যানুয়াল, ১৯৯০৩.ভূমি মন্ত্রণালয়ের ০৫/০৪/২০১০ তারিখের ভূঃমঃ/শা -৯/(বিবিধ)/১৩/০৯-৩৮৫ নং পরিপত্র৪.ভূমি মন্ত্রণালয়ের ৩০ জুন ২০১৫ তারিখের... আরও
সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)